বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

এবার নির্ভয়ার মতো ধর্ষণকাণ্ড দেখল মুম্বাই

  • নিউজবাংলা ডেস্ক   
  • ১১ সেপ্টেম্বর, ২০২১ ১২:১৩

পুলিশ জানায়, শুক্রবার ভোরে পুলিশের নিয়ন্ত্রণ কক্ষে একটি ফোন আসে। ফোনে এক ব্যক্তি জানান, খাইরানি রোডে এক নারীকে মারধর করা হচ্ছে। পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে দেখে, ওই নারীর চারপাশে রক্ত। দ্রুতই তাকে স্থানীয় রাজাওয়াদী হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

২০১২ সালে দিল্লিতে নির্ভয়ার নামের তরুণীর ওপর ঘটে যাওয়া ধর্ষণ ও নির্যাতনের পর ফুঁসে উঠেছিল পুরো ভারত। সেই ঘটনায় অপরাধীদের ফাঁসি হয়েছে। দিল্লির সেই ঘটনার মতো আরেকটি ঘটনা দেখল মুম্বাই।

মুম্বাইয়ের ঘটনাটি সংঘবদ্ধ ধর্ষণ না হলেও পাশবিকতায় নির্ভয়ার কথা মনে করিয়ে দেয়।

এনডিটিভির খবরে বলা হয়, দেশটির মুম্বাই শহরের উপকণ্ঠে সাকিনাকাতে ৩৪ বছর বয়সী এক নারী শুক্রবার ধর্ষণের শিকার হন। রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি পিকআপে তাকে লাঞ্ছিত করা হয়।

চিকিৎসকের বরাত দিয়ে মুম্বাই পুলিশ জানিয়েছে, ওই নারীর অবস্থা গুরুতর।

কর্তৃপক্ষ বলছে, ধর্ষণে অভিযুক্ত হিসেবে ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই মোহন চৌহান নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বয়স ৪৫ বছর।

পুলিশ জানায়, শুক্রবার ভোরে পুলিশের নিয়ন্ত্রণ কক্ষে একটি ফোন আসে। ফোনে এক ব্যক্তি জানান, খাইরানি রোডে এক নারীকে মারধর করা হচ্ছে।

পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে দেখে, ওই নারীর চারপাশে রক্ত। দ্রুতই তাকে স্থানীয় রাজাওয়াদী হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, ধর্ষণের পাশাপাশি ওই নারীর গোপনাঙ্গে লোহার রড দিয়ে নির্যাতন করা হয়েছে।

গাড়ির ভেতরে ছোপ ছোপ রক্ত পাওয়া গেছে।

কিছু তথ্য-প্রমাণের ভিত্তিতে অভিযুক্ত চৌহানকে দণ্ডবিধির ৩০৭ ধারা (হত্যার চেষ্টা) এবং ৩৭৬ ধারায় (ধর্ষণ) গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।

ঘটনার বিস্তারিত তদন্ত চলছে বলে জানান পুলিশের এক কর্মকর্তা

এ বিভাগের আরো খবর