বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

জবির সংখ্যালঘু শিক্ষার্থীদের উপবৃত্তির জন্য আবেদন চেয়ে নোটিশ

  • নিউজবাংলা ডেস্ক   
  • ২ এপ্রিল, ২০২১ ২২:২৩

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ অর্থ বছরে সংখ্যালঘু সম্প্রদায়, ক্ষুদ্র জাতিসত্ত্বার শিক্ষার্থীরা নির্ধারিত ফরমের মাধ্যমে আবেদন করতে পারবেন। ফরমে উল্লেখিত শর্তাবলি সঠিকভাবে পূরণ করে রেজিস্ট্রার দপ্তরের একাডেমিক শাখায় (বৃত্তি) জমা দিতে বলা হয়েছে। আগামী ৮ এপ্রিলের মধ্যে দরখাস্ত জমা দিতে হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) সংখ্যালঘু সম্প্রদায় ও বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের উপবৃত্তি দেয়ার লক্ষ্যে আবেদন চেয়ে নোটিশ জারি করেছে।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের (মাউশি) উপবৃত্তির অর্থ ইউজিসির মাধ্যমে হাতে পাবেন শিক্ষার্থীরা।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান ফোনালাপে উপবৃত্তি দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। এ ব্যাপারে একটি জরুরি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ অর্থ বছরে সংখ্যালঘু সম্প্রদায়, ক্ষুদ্র জাতিসত্ত্বার শিক্ষার্থীরা নির্ধারিত ফরমের মাধ্যমে আবেদন করতে পারবেন। ফরমে উল্লেখিত শর্তাবলি সঠিকভাবে পূরণ করে রেজিস্ট্রার দপ্তরের একাডেমিক শাখায় (বৃত্তি) জমা দিতে বলা হয়েছে।

আগামী ৮ এপ্রিলের মধ্যে দরখাস্ত জমা দিতে হবে।

এ ব্যাপারে রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বলেন, ‘ইউজিসি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে সংখ্যালঘু শিক্ষার্থীদের তালিকা চেয়েছে। আমরা তালিকা তৈরি করে তাদের কাছে পাঠিয়ে দিব। এরপর ওরা ওদের মতো করে বৃত্তিপ্রাপ্তদের তালিকা তৈরি করবে।’

উল্লেখ্য মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড (মাউশি) দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এমন শিক্ষার্থীদের আবেদন চেয়ে নোটিশ জারি করেছে৷

এ বিভাগের আরো খবর