বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

ঢাবিতে ছাত্রদলের ঝটিকা মিছিল

  • মনিরুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   
  • ১ মার্চ, ২০২১ ১৬:৫১

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের তিন নেতাকে তুলে নেয়ার অভিযোগ করে ছাত্রদল। তবে পুলিশ প্রথমে অস্বীকার করলেও পরে তিনজনকে গ্রেপ্তার দেখায়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের তিন নেতাকে গ্রেপ্তারের প্রতিবাদে ক্যাম্পাসে ঝটিকা বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতা-কর্মীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সদস্য সচিব আমানুল্লাহ আমানের নেতৃত্বে সোমবার বেলা পৌনে ৩টায় টিএসসি এলাকায় বিক্ষোভটি হয়। এ সময় সংগঠনটির প্রায় ২০ নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

বিক্ষোভ মিছিলটি টিএসসি থেকে শুরু হয়ে সড়কদ্বীপ ঘুরে ফের টিএসসিতে এসে শেষ হয়।

বিক্ষোভ শেষে আমানুল্লাহ বলেন, ‘টিএসসি থেকে ছাত্রদলের নেতা-কর্মীকে গ্রেপ্তার সরকারের এক ধরনের ফ্যাসিবাদী আচরণের অংশ। ক্যাম্পাসে পুলিশ ঢুকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী গ্রেপ্তার করা হয় কীভাবে।’

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের তিন নেতাকে তুলে নেয়ার অভিযোগ করে ছাত্রদল। তবে পুলিশ প্রথমে অস্বীকার করলেও পরে তিনজনকে গ্রেপ্তার দেখায়।

গ্রেপ্তার তিন ছাত্রদল নেতা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক কমিটির সদস্য আনিসুর রহমান খন্দকার, স্যার এ এফ রহমান হল শাখার সাংগঠনিক সম্পাদক জুলফিকার জিসান ও শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখার কর্মী আতিক মোর্শেদ।

ঢাবি ছাত্রদল নেতা আমানুল্লাহ বলেন, ‘সকল ধরনের শিষ্টাচার লঙ্ঘন করে বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে ছাত্রদলের নেতাদের আটক করেছে পুলিশ। এই বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি ধিক্কার জানাই, যে প্রশাসন ক্যাম্পাস থেকে শিক্ষার্থী আটক করলেও নীরব থাকে। ঐতিহাসিক এই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে কীভাবে পুলিশ এসে ছাত্রনেতাদের আটক করে তা আমাদের বুঝে আসে না।’

সারা দেশে গ্রেপ্তারকৃত ছাত্রদলের সব নেতা-কর্মীর মুক্তি দাবি জানানো হয় মিছিল থেকে।

এ বিভাগের আরো খবর