বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

ট্রেড ইনস্ট্রাক্টর নিচ্ছে মানবিক সাহায্য সংস্থা

  •    
  • ১৪ জুন, ২০২১ ১৬:২৫

পদের সংখ্যা ৭টি। এর মধ্যে ইলেকট্রিক্যালে ২, অটোমোবাইল / মোটরসাইকেল সার্ভিসিংয়ে ২, গ্রাফিক ডিজাইনে ১ এবং রেফ্রিজারেশন অ্যান্ড এয়ারকন্ডিশনিংয়ে ২ জন নিয়োগ পাবেন।

মানবিক সাহায্য সংস্থা ট্রেড ইনস্ট্রাক্টর পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে। আগ্রহী প্রার্থীকে ২০ জুনের মধ্যে ডাকে / হাতেহাতে / কুরিয়ার সার্ভিসিংয়ের মাধ্যমে / ই-মেইলে আবেদনপত্র পাঠাতে হবে।

পদের নাম ট্রেড ইনস্ট্রাক্টর।

পদের সংখ্যা ৭টি। এর মধ্যে ইলেকট্রিক্যালে ২, অটোমোবাইল / মোটরসাইকেল সার্ভিসিংয়ে ২, গ্রাফিক ডিজাইনে ১ এবং রেফ্রিজারেশন অ্যান্ড এয়ারকন্ডিশনিংয়ে ২ জন নিয়োগ পাবেন।

চাকরির ধরন চুক্তিভিত্তিক (পূর্ণকালীন)।

প্রার্থীকে পদসংশ্লিষ্ট বিষয়ে কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক স্বীকৃত পলিটেকনিক ইনস্টিটিউট হতে ৪ বছর মেয়াদি ডিপ্লোমা পাস হতে হবে। শিক্ষাজীবনে তৃতীয় বিভাগ বা সমমান গ্রহণযোগ্য নয়। সংশ্লিষ্ট ট্রেডে ন্যাশনাল ট্রেনিং অ্যান্ড ভোকেশনাল কোয়ালিফিকেশনস্ ফ্রেমওয়ার্ক (NTVQF)-এর আওতায় ন্যাশনাল স্কিল সার্টিফিকেট প্রাপ্তদের অগ্রাধিকার দেয়া হবে।

বিটিইবি স্বীকৃত কোনো প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট বিষয়ে তত্ত্বীয় এবং ব্যবহারিক প্রশিক্ষণ / পাঠদানসহ ট্রেড পরিচালনায় কমপক্ষে ২ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

অবশ্যই কার্যকর পাঠদান পদ্ধতি এবং শ্রেণীকক্ষ ব্যবস্থাপনা কৌশল সম্পর্কে স্বচ্ছ ও বাস্তব ধারণা থাকতে হবে। কম্পিউটারে এমএস ওয়ার্ড, এমএস এক্সেল, পাওয়ার পয়েন্ট, ই-মেইল ও ইন্টারনেট ব্যবহারে দক্ষতা থাকতে হবে। সময়নিষ্ঠ, আন্তরিক, কঠোর পরিশ্রমী এবং স্বাধীনভাবে কাজ করতে সক্ষম হতে হবে। সমন্বয় এবং যোগাযোগ স্থাপন ও রক্ষা করার দক্ষতা থাকতে হবে। দেশের অভ্যন্তরে যেকোনো জেলায় অবস্থান করে কাজ করতে সম্মত থাকতে হবে। যোগ্য মহিলা প্রার্থীদের আবেদন করার জন্য বিশেষভাবে উৎসাহিত করা হচ্ছে।

নিয়োগপ্রাপ্ত প্রার্থী নীতিমালা এবং গাইডলাইন অনুযায়ী শিক্ষার্থী ভর্তি কার্যক্রম পরিচালনা করবেন। সিলেবাস, ট্রেনিং ম্যানুয়াল, পাঠ-পরিকল্পনা এবং রুটিন অনুযায়ী তত্ত্বীয় এবং ব্যবহারিক পাঠদান করবেন। প্রাত্যহিক টাইম চার্ট, লেসন প্লান, জব শিট, হ্যান্ডবুক, প্রশ্নপত্রসহ সকল প্রকার শিক্ষা উপকরণ প্রস্তুত করবেন।

শিক্ষার্থীদের নিয়মিত / সময়ভিত্তিক মূল্যায়ন / পরীক্ষা সম্পাদন করতে হবে। কারিগরি শিক্ষা বোর্ড / এনএসডিএ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে শিক্ষার্থীদের চূড়ান্ত মূল্যায়ন / পরীক্ষা সম্পাদনের ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

শিক্ষার্থীদের ইন্ডাস্ট্রিয়াল অ্যাটাচমেন্ট ট্রেনিং / ইন্ডাস্ট্রিয়াল স্টাডি ট্যুরের ব্যবস্থা করতে হবে।

কোর্স সংক্রান্ত প্রয়োজনীয় দাপ্তরিক ডকুমেন্টেশন (শিক্ষার্থী হাজিরা রেজিস্টার, রেকর্ড রেজিস্টার, লেসন প্লান রেজিস্টার, নোটিশ রেজিস্টার ইত্যাদি) তৈরি, লিপিবদ্ধকরণ ও সংরক্ষণ করতে হবে। শিক্ষার্থী ঝরে পড়া রোধে প্রয়োজনীয় উদ্যোগ (শিক্ষার্থীর বাসস্থান পরিদর্শন, অভিভাবক / শিক্ষার্থীদের কাউন্সেলিং) গ্রহণ করতে হবে।

ট্রেডসংশ্লিষ্ট শিক্ষা উপকরণ, টুলস, মেশিনারিজের চাহিদাপত্র তৈরি এবং স্টক রেজিস্টার রক্ষণাবেক্ষণ নিশ্চিত করতে হবে। বিভিন্ন দিবস (শিক্ষক-অভিভাবক দিবস, ফলাফল প্রকাশ দিবস ইত্যাদি) উদযাপনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

কারিগরি শিক্ষা বোর্ড এবং সংস্থার চাহিদা অনুযায়ী বিভিন্ন রিপোর্ট তৈরি করা করতে হবে। এর পাশাপাশি কর্তৃপক্ষের নির্দেশিত যেকোনো প্রাসঙ্গিক দায়িত্ব পালন করতে হবে।

প্রার্থীদের যোগ্যতা, দক্ষতা ও অভিজ্ঞতার আলোকে সংস্থার নিয়ম অনুযায়ী আকর্ষণীয় বেতন ও সুবিধাদি প্রদান করা হবে। এখানে প্রার্থীদের ক্যারিয়ার ডেভেলপমেন্টের সুযোগ রয়েছে। নিয়োগপ্রাপ্ত প্রার্থী সৈয়দপুর, নীলফামারী এবং ঠাকুরগাঁওয়ে কাজ করবেন।

আগ্রহী প্রার্থীদের পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত ও সদ্য তোলা দুই কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবিসহ আবেদন করতে হবে।

ঠিকানা: নির্বাহী পরিচালক, মানবিক সাহায্য সংস্থা (এমএসএস), ২৯, পশ্চিম পান্থপথ (৪র্থ তলা) ঢাকা-১২০৫।

ই-মেইল: hr.manabik@gmail.com

খামের ওপর / ই-মেইলের সাবজেক্ট লাইনে পদের নাম অবশ্যই উল্লেখ করতে হবে।

শুধুমাত্র বাছাইকৃত প্রার্থীদের নির্বাচনী পরীক্ষার জন্য ডাকা হবে।

এমএসএস সকল নিয়োগ প্রক্রিয়ায় পূর্ণ স্বচ্ছতা অবলম্বন করে বিধায় কোনোরূপ অনৈতিক পন্থায় নিয়োগপ্রাপ্তির সুযোগ নেই।

চাকরির জন্য কোনো প্রকার তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে গণ্য হবে।

এমএসএস কর্তৃপক্ষ এই নিয়োগ বিজ্ঞপ্তির সংশোধন / সংযোজন, পদসংখ্যা হ্রাস-বৃদ্ধিসহ নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে।

নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার টিএ / ডিএ প্রদান করা হবে না।

বিজ্ঞপ্তি দেখতে এবং অনলাইনে আবেদন করতে এখানে ক্লিক করুন।

এ বিভাগের আরো খবর